ইসলামি শিক্ষার বিকাশে সামাজিক আন্দোলন গড়ে তোলার লক্ষ্যে আপনার যাকাত/ফিতরা/দান খয়রাত/দান/অনুদান প্রসঙ্গে।

0
524

জনাব/জনাবা, আসসালামুআলাইকুম, আপনাকে জানাচ্ছি আন্তরিক অভিনন্দন। ফেডারেশন অব বাংলাদেশ জার্নালিষ্ট অর্গানাইজেশন কর্তৃক পরিচালিত আর্ন্তজাতিক মানের হাফিজিয়া মাদ্রাসা এতিম খানা ও লিল্লাহ্বোর্ডিং গড়তে ধর্মপ্রান মুসলমানদের প্রতি আবেদন। ফেডারেশন অব বাংলাদেশ জার্নালিষ্ট অর্গানাইজেশন দেশের সকল সাংবাদিক ও সাংবাদিক সংগঠনগুলোর কেন্দ্রীয় সংগঠন হিসাবে কাজ করে চলছে। দেশের প্রচলিত শিক্ষার পাশাপাশি ইসলামি শিক্ষার বিকাশে অনাথ, অস্বচ্ছল এতিমদেরকে বিনা বেতনে শিক্ষার বিকাশে এফবিজেও এ উদ্যোগ গ্রহন করেছে। যা বাস্তবায়নে এফবিজেওর একার পক্ষে সম্ভব নয়। এ জন্য দেশব্যাপী ইসলামি শিক্ষার বিকাশে প্রয়োজন সকলের  আর্থিক ও সার্বিক সাহায্য সহযোগিতা, আর একমাত্র ইসলামি শিক্ষাই পারে নীতি নৈতিকতা মেনে, দুর্নীতি মুক্ত দেশ গঠন করতে, সুদ, ঘুষ মুক্ত অর্থনৈতিক জীবন ব্যবস্থা গড়ে তোলা, নামাজ, রোজা, যাকাত প্রতিষ্ঠার মাধ্যমে ইসলামি পরিবার ব্যবস্থা ও সমাজ ব্যবস্থা গড়ে তোলা। 

এ প্রেক্ষাপটে এতিম খানার সাথে বৃদ্ধাশ্রম সংযুক্ত এতিম খানা, হাফেজি মাদ্রাসা তথা ইসলামি শিক্ষা প্রতিষ্ঠা করা এবং প্রতিষ্ঠানগুলোতে কারিগরি শিক্ষা ব্যবস্থা এবং কম্পিউটার শিক্ষা ব্যবস্থা প্রতিষ্ঠা করা আমাদের উদ্দেশ্য।

ইসলামি শিক্ষার বিকাশে সামাজিক আন্দোলন গড়ে তোলার লক্ষ্যে আপনার যাকাত/ফিতরা/দান খয়রাত/দান-অনুদান দিয়ে সহযোগিতা করার মাধ্যমে ইনশাআল্লাহ এ স্বপ্ন বাস্তবায়ন করা সম্ভব।

ইতিমধ্যে আমরা কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলায় মাদ্রাসা তালিমুল কুরআন ও সুফিয়া খাতুন কওমি মহিলা মাদ্রাসা দুটি উদ্ভোধন করেছি। খুলনায় দিঘলিয়া সেনহাটিতে অর্থাভাবে বন্ধ হয়ে যাওয়া “সাদাতিয়া দাখিল মাদ্রাসা” (মাদ্রাসা কোড ১৯৩৯৬) মাদ্রাসা সংস্কার করে চালু করা, ফেনী, ময়মনসিংহ এলাকায় মাদ্রাসা, ভোলা চর ফ্যাশন দক্ষিন আইচা এলাকায় তালিমুল কোরআন হাফেজিয়া ও নুরানী মাদ্রাসা এবং আরো অনেক অস্বচ্ছল মাদ্রাসা আর্থিক সংকটের কারনে বন্ধ হয়ে যাবার অবস্থা বিরাজ করছে। সারা দেশে এ ধরনের অনেক প্রতিষ্ঠান সংকটের কথা জানিয়ে অর্থনেতিক সহযোগিতা চেয়ে প্রতিষ্ঠান সচল রাখতে আমাদের কাছে হস্তান্তর করার প্রস্তাব করেছে অসংখ্যক মাদ্রাসা, মসজিদের মত প্রতিষ্ঠান। তাই ইসলামি শিক্ষার বিকাশে প্রতিষ্ঠানগুলোকে সচল করা/প্রতিষ্ঠা করা/গড়ে তোলার লক্ষ্যে আপনার যাকাত/ফিতরা/দান খয়রাত/দান-অনুদান প্রদান করার অনুরোধ জানাচ্ছি।

আরজগুজার

 চেয়ারম্যান

এফবিজেও

৭৮ মতিঝিল বায়তুল হক (৭ম তলা)

ঢাকা-১০০০।

মোবাইল: ০১৯১১-৩৮৫৯৭০।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

13 − 6 =