মানবতার অন্তরালে টিআই পলাশের চাঁদাবাজি

0
503

স্টাফ রিপোর্টার: রাজধানীর মতিঝিল থেকে মুগদা থানার মধ্যবতী টিটিপাড়া ট্রাফিক পুলিশের টিআই পলাশের বিরুদ্ধে মানবতার অন্তরালে পরিবহন থেকে চাঁদা আদায়ের অভিযোগ পাওয়া গেছে। প্রয়োজনীয় বৈধ কাগজপত্র বিহীন লক্করঝক্কর অন্তত ৭০টি লেগুনা থেকে লাইনম্যান জিতুর মাধ্যমে দৈনিক ৬শ ২০ টাকা হারে এই চাঁদা আদায় করা হয়। জানা গেছে, রাজধানীর মতিঝিল সেনা কল্যাণ ভবনের সামনে থেকে মুগদা থানার বাশার টাওয়ার পর্যন্ত রুটে বৈধ কাগজপত্র বিহীন অন্তত ৭০টির মতো লেগুনা চলাচল করে। এসব লেগুনাগুলো স্বেচ্ছাসেবক লীগ নেতা সুমনের ভাতিজা জিতু নিয়ন্ত্রণ করে। প্রতিদিন লেগুনার ড্রাইভারদের নিকট থেকে ৬শ ২০টাকা হারে চাদা আদায় করেন। আর এই চাঁদার একটি বৃহত অংশ টিটিপাড়া ট্রাফিক পুলিশের টিআই পলাশকে দেয়া হয়। অবশিষ্ট অংশ যায় শ্রমিক লীগ নেতা সুমনের পকেটে। আর লাইনম্যান জিতু হলো সুমনের ভাতিজা।

নাম প্রকাশ অনিচ্ছু লেগুনের এক ড্রাইভার বলেন, এই লাইনে মোট লেগুনা ৭০টির মতো হলেও প্রতিদিন রাস্তায় চলাচল করে ২৫ থেকে ৩০টি। নিয়মিত চলাচলকারী এসব বেগুনা থেকে সুমনের ভাতিজা জিতু প্রতিদিন ৬শ ২০ টাকা হারে চাঁদা করে আদায় করে থাকেন। মাসে আড়াই থেকে ৩ লাখ টাকা চাঁদা আদায় করা হয়।

লাইনম্যান জিতু বলেন, ৬২০ টাকা হারে প্রতিদিন যে টাকা আদায় করা হয়, তা থেকে ট্রাফিকের দুইজন টিআইকে মাসোয়ারা দিতে হয়। টিআই পলাশ স্যারকে মাসে মোটা অংকের টাকা মাসোয়ারা দিতে হয়, তানাহলে গাড়ি ধরে ড্রাম্পিংয়ে পাঠিয়ে দেয়? এবং কাগজপত্র না থাকায় মামলা দিয়ে দেয়। আর টাকা দিলে রাস্তায় চলাচল করতে কোন সমস্যা হয় না।

এব্যাপারে টিআই পলাশ বলেন, এসব অভিযোগ মিথ্যা। লেগুনার ড্রাইভাররা গরীব মানুষ, তাই মানবতার কারণে তাদেরকে রাস্তায় চলাচল করতে দেই। আর কিছু জানতে চাইলে এসি স্যারের নিকট যান। তিনি সব জানেন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

16 + nine =