বর্বর ইহুদিরা গাজায় হত্যা করেছে ১৩০০০ হাজার নিরিহ মানুষ

0
238

শির ভাগ নারী ও শিশু

আন্তর্জাতিক ডেক্সঃ ৭ অক্টোবর থেকে ফিলিস্তিনের গাজায় অভিশপ্ত বর্বর  ইহুদি শক্তির চলছে মানবতা বিরোধী তান্ডব লীলা ।

গতকাল নভেম্বর ১৯ রোববার সন্ধ্যায় গাজা প্রশাসনের জনসংযোগ বিভাগ এক বিবৃতিতে জানানো হয়েছে, গত দেড় মাস ধরে ইসরায়েলি বাহিনীর নির্বিচার হামলায় প্রাণ হারিয়েছেন অন্তত ১৩ হাজার নিরিহ ফিলিস্তিনি। নিহতদের মধ্যে সাড়ে ৫ হাজারের বেশি শিশু এবং নারী সাড়ে ৩ হাজারের বেশি।

জনসংযোগ বিভাগের এ তথ্যে আরো জানানো হয়েছে, এই সময়ের মধ্যে ইসরায়েলি হামলায় আহত হয়েছে অন্তত ৩০ হাজার এবং নিখোঁজ রয়েছে ৬০০০ হাজারেরও বেশি গাজাবাসী। আহতদের মধ্যে ৭৫ শতাংশই নারী ও শিশু।  আশঙ্কা করা হচ্ছে তারা সবাই ইসরায়েলি হামলায় ধ্বসে যাওয়া ভবনের ধ্বংসস্তূপের নিচে চাপা পড়েছেন।

অবকাঠামোগত ক্ষয়ক্ষতির বিষয়টি উল্লেখ করে ওই বিবৃতিতে বলা হয়েছে, এখন পর্যন্ত ইসরায়েলি বাহিনী কমপক্ষে ৮৩টি মসজিদ পুরোপুরি ধ্বংস করে দিয়েছে এবং ১৬৬টি মসজিদ তাদের হামলায় ক্ষতিগ্রস্ত হয়েছে। এই সময়ে তিনটি গির্জাতেও হামলা চালানো হয়েছে। গাজার ২৫টি হাসপাতাল ও ৫২টি চিকিৎসাকেন্দ্র পুরোপুরি ধ্বংস করে দিয়েছে ইসরায়েল।

বিবৃতিতে আরও বলা হয়েছে, ইসরায়েলি হামলায় অন্তত ৪৩ হাজার আবাসন ইউনিট  পুরোপুরি গুড়িয়ে দেয়া হয়েছে এবং ২ লাখ ২৫ হাজার ইউনিট কোনো না কোনোভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। গাজা উপত্যকার মোট আবাসন ইউনিটের অন্তত ৬৬ শতাংশ ইসরায়েলি হামলায় ধ্বংস ও ক্ষতিগ্রস্ত হয়েছে।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

nine + four =