রিজিক বৃদ্ধির জন্য পাঁচ ওয়াক্ত নামাজ

0
166

আওয়াল ওয়াক্তে খুশুখুজু সহ আদায় করার চেষ্টা করুন, ফজরের নামাজের পর আর ঘুমাবেন না (এসময়ে রিজিক বন্টন করা হয়), প্রচুর ইস্তিগফার ও দরুদ পড়বেন।

দিনে অন্তত ১০০০ বার ইস্তিগফার এবং দরুদ পড়বেন। দরুদে ইব্রাহিম অথবা ছোট যেকোনো দরুদ পড়বেন, তবে চেষ্টা করবেন একাগ্রমনে দু’আ দুরদ পড়তে। পাশাপাশি তাহাজ্জুদ সালাত আদায় করবেন এবং বেশি বেশি কৃতজ্ঞতা প্রকাশ করবেন আপনার রবের প্রতি।

যারা কৃতজ্ঞতা প্রকাশ করে তাদের নিয়ামত বাড়িয়ে দেওয়া হয়।

যত কম পরিমাণ হোক না কেন সদকা করবেন। সূরা ওয়াকিয়াহ্ মাগরিবের পর পড়বেন। তাছাড়াও যখনই সময় পাবেন তিলাওয়াত করবেন বা শুনতে পারেন। সাথে নিয়মিত “লা হাওলা ওয়ালা কুওয়াতা ইল্লা বিল্লাহ” এর একটা আমল আছে সেটা করার চেষ্টা করবেন।

আপনি যেভাবে মন থেকে হালাল রিজিক চাচ্ছেন সেভাবেই মন থেকে দু’আ করবেন, আমল করবেন। প্রতিটি দু’আ কবুলের সময়ে দু’আ করবেন। বিশেষ করে আজান ও ইকামতের মধ্যবর্তী সময়, তাহাজ্জুদের সময়, সাহরী ও ইফতারের সময়, বৃষ্টির সময়, বুধবার যোহর ও আসরের মধ্যবর্তী সময়, শুক্রবার আসর ও মাগরিবের মধ্যবর্তী সময় দু’আ করবেন। দু’আর শুরুতে আসমানের দরজা খোলার দু’আ, সাইয়্যেদুল ইস্তিগফার, আল্লাহর প্রশংসা, দুরুদ পড়ে নিজের সমস্যার কথা আল্লাহর কাছে বলবেন। দু’আর শেষেও আল্লাহর প্রশংসা, দুরুদ পড়বেন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

2 × two =