মাদক সম্রাট মো: সজিব@ ফেন্সি সজিব (৩০)’কে  ৯৫৮ বোতল ফেনসিডিল সহ  গ্রেফতার

0
30

“বাংলাদেশ আমার অহংকার” এই স্লোগান নিয়ে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন ধরনের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে জোড়ালো ভূমিকা পালন করে আসছে। র‌্যাবের

র‌্যাব-২ এর মাদকবিরোধী বিশেষ অভিযানে আন্তঃজেলা মাদক সম্রাট মোঃ সজিব@ ফেন্সি সজিব (৩০), পিতা- তাজুল ইসলাম, থানা-কুমিল্লা সদর দক্ষিন, জেলা- কুমিল্লা’কে অদ্য ১৯ মার্চ ২০২৪ ইং তারিখ আনুমানিক ভোর ০৫.৩০ ঘটিকায় বিপুল পরিমান মাদক ৯৫৮ বোতল ফেনসিডিল সহ রাজধানীর মোহাম্মদপুর থানাধীন সিটি হাউজিং এলাকা হতে গ্রেফতার করা হয়।

বিগত বেশকিছু দিন ধরে র‌্যাবের কাছে বিভিন্ন মাধ্যম থেকে তথ্য আসে রাজধানীর মোহাম্মদপুর এলাকায় কতিপয় কিছু অসাধু মাদক ব্যবসায়ী দেশের বিভিন্ন স্থান হতে মাদক এনে বাছিলা সিটি হাউজিং এলাকায় সাধারণ মানুষের মাঝে বিক্রি করছে। গতকাল ১৮ মার্চ ২০২৪ ইং তারিখ গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, সীমান্তবর্তী জেলা কুমিল্লা হতে মাদকের একটি বড় চালান ঢাকায় নিয়ে এসে নিজ ভাড়াকৃত বাসায় রেখে খুচরা ও পাইকারী বিক্রি করছে একটি চক্র। প্রাপ্ত সংবাদের সত্যতা যাচাই এবং উক্ত মাদক উদ্ধার ও মাদক ব্যবসায়ীকে আটকের নিমিত্তে রাজধানী মোহাম্মদপুর থানাধীন সিটি হাউজিং এলাকায় গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে র‌্যাব-২। এরই ধারাবাহিকতায়, র‌্যাব-২ এর একটি আভিযানিক দল অদ্য ভোর ০৫.৩০ ঘটিকায় রাজধানী মোহাম্মদপুর থানাধীন সিটি হাউজিং এলাকায় অভিযান পরিচালনা করে আসামি মোঃ সজিব@ ফেন্সি সজিব (৩০)’কে গ্রেফতার করে। গ্রেফতারকৃত আসামিকে মাদক ফেনসিডিল সর্ম্পকে জিজ্ঞাসা করলে প্রথমে কৌশলে এড়িয়ে গেলেও পরবর্তীতে অধিক জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তার কাছে ফেনসিডিল আছে মর্মে স্বীকার করে। পরবর্তীতে তার দেওয়া তথ্য মতে টয়লেটের উপরে ফলসছাদ এবং গেষ্ট রুম হতে বিশেষভাবে লুকিয়ে রাখা পাঁচটি প্লাষ্টিকের বস্তায় মোট ৯৫৮ (নয়শত আটান্ন) বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। উদ্ধারকৃত ৯৫৮ (নয়শত আটান্ন) বোতল ফেনসিডিল যার বর্তমান বাজার মূল্য আনুমানিক- ২৮,৭৪,০০০/- (আটাশ লক্ষ চুয়াত্তর হাজার টাকা) উদ্ধার করা হয়।     

গ্রেফতারকৃত আসামিকে জিজ্ঞাসাবাদে জানায়, সে একজন আন্তঃজেলা মাদক ব্যবসায়ী এবং মাদকের ডিলার। তার বাড়ি সীমান্তবর্তী জেলা কুমিল্লা এলাকা হওয়ায় পার্শ্ববর্তী দেশ হতে স্বল্প মূল্যে নেশা জাতীয় অবৈধ মাদক ফেনসিডিল ক্রয় করে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে বিক্রি করে। সে একটি সংঘবদ্ধ মাদক ব্যবসায়ী চক্রের মূলহোতা এবং দীর্ঘদিন যাবৎ সীমান্তবর্তী জেলা কুমিল্লা হতে রাজধানীতে মাদক নিয়ে আসার ক্ষেত্রে আইন শৃঙ্খলা বাহিনীর নজর এড়িয়ে নিত্য নতুন বিশেষ বিশেষ পন্থা অবলম্বন করে। সে ঢাকা শহরের মোহাম্মদপুর সিটি হাউসিং এলাকায় বাসা ভাড়া নিয়েছে মুলত মাদক মজুদ রেখে বিক্রয়ের উদ্দেশ্যে। সে দীর্ঘদিন যাবৎ সীমান্তবর্তী জেলা কুমিল্লা থেকে মাদক নিয়ে এসে ঢাকা শহরে বিভিন্ন এলাকায় মাদক ব্যবসায়ীদের কাছে মাদক সরবরাহ করে। সে সংঘবদ্ধ মাদক চক্রের ডিলার হিসেবেও কাজ করে। উক্ত চক্রের সঙ্গে যারা জড়িত তাদের খুঁজে বের করে আইনের আওতায় নিয়ে আসার জন্য গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে। গ্রেফতারকৃত আসামিকে জিজ্ঞাসাবাদে প্রাপ্ত গুরুত্বপূর্ণ তথ্য যাচাই বাচাই করে ভবিষ্যতে র‌্যাব-২ এ ধরনের মাদক বিরোধী অভিযান অব্যহত রাখবে। 

উপরোক্ত বিষয়ে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা প্রক্রীয়ধীন।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

eighteen − 3 =