শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ইসলামী ব্যাংকের আলোচনা সভা ও দোয়া মাহফিল

0
699

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর উদ্যোগে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা ও দোয়া মাহফিল ২০ ফেব্রুয়ারি ২০১৮ মঙ্গলবার ইসলামী ব্যাংক টাওয়ারে অনুষ্ঠিত হয়।

 

সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ব্যাংকের চেয়ারম্যান আরাস্তু খান। ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও প্রধান নির্বাহী মোঃ মাহবুব উল আলম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ব্যাংকের এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) ইঞ্জিনিয়ার আব্দুল মতিন, রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান হেলাল আহমদ চৌধুরী, পরিচালক মোঃ জয়নাল আবেদীন, মোঃ মিজানুর রহমান, প্রফেসর ড. কাজী শহিদুল আলম ও সৈয়দ আবু আসাদ এবং সাবেক ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোঃ আব্দুল হামিদ মিঞা। এছাড়াও বক্তব্য রাখেন ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মু. শামসুজ্জামান ও মুহাম্মদ মুনিরুল মওলা এবং ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর আবু রেজা মোঃ ইয়াহিয়া। ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টরবৃন্দ, প্রধান কার্যালয়, ঢাকার সকল জোন অফিস, কর্পোরেট ও অন্যান্য শাখাগুলোর উর্ধ্বতন নির্বাহী, কর্মকর্তা-কর্মচারীগণ এসময় উপস্থিত ছিলেন।

ব্যাংকের চেয়ারম্যান আরাস্তু খান প্রধান অতিথির ভাষণে বলেন, শহীদদের আত্মত্যাগ ও অবদানের কারণেই বাংলা ভাষা রাষ্ট্রভাষার মর্যাদা পেয়েছে এবং বাংলাদেশ আজকের এই অবস্থানে আসতে সক্ষম হয়েছে। বাংলা ভাষা শুদ্ধভাবে জানতে তিনি সকলের প্রতি আহবান জানান। তিনি বলেন সেদিন শোষকগোষ্ঠীর রক্তচক্ষু ও বুলেট উপেক্ষা করে মাতৃভাষার টানে রাজপথে বাংলামায়ের প্রতিবাদী দামাল ছেলেরা তাজা রক্ত ঢেলে দিয়েছিল। তাদের আত্বত্যাগে আজ বাংলাভাষা বিশ্বের সকল ভাষাভাষীর অনুপ্রেরণা।

মোঃ মাহবুব উল আলম বলেন, ভাষা আন্দোলনের পথ ধরেই আমাদের স্বাধীনতা এসেছে। শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে তিনি ভাষা শহীদসহ সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানান। তিনি বলেন শুদ্ধ ও সুন্দরভাবে কথা বলার মাধ্যমে ভাষা শক্তিশালী হয়, বেচে থাকে চিরন্তন। এছাড়া বাংলা ভাষা চর্চায় আরও বেশি মনোযোগী হওয়ার জন্য আহবান জানান তিনি।

Print Friendly, PDF & Email

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here

7 + five =